রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও রাজশাহী-৩ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মেরাজ উদ্দিন মোল্লার দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ।

মেরাজ উদ্দিন মোল্লা ২০২১ সালের এইদিনে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকায় বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

এদিকে তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে কর্মসূচি গ্রহণ করেছে রাজশাহী জেলা আওয়ামী লীগ।

রাজশাহী জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক প্রদ্যুৎ কুমার সরকার কর্তৃক প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ মঙ্গলবার (৯মে) বিকাল ৪.০০ ঘটিকায় রাজশাহী জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে নওহাটার কাজিরপাড়ার উদ্দেশ্যে উপস্থিত নেতা-কর্মী সহ রওনা দিয়ে পূর্বঘোষিত বার্তা মোতাবেক বিকাল ৫ টায় রাজশাহী জেলা আওয়ামী লীগের প্রয়াত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মরহুম মেরাজ উদ্দিন মোল্লাহ’র কবর জিয়ারত করবে।এরপর নওহাটায় প্রয়াত মেরাজ উদ্দিন মোল্লার স্মৃতিস্মরণে আলোচনা পর্ব অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ২০২১ সালের ২৮ এপ্রিল করোনা শনাক্তের পর মেরাজ উদ্দিন মোল্লাকে প্রথমে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে অবস্থার অবনতি হলে ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থানান্তর করা হয়।চিকিৎসাধীন অবস্থায় ৯মে রোববার রাতে সেখানেই তিনি মৃত্যুবরণ করেন।

মেরাজ উদ্দিন মোল্লা ২০১১ সাল থেকে আমৃত্যু রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন।১৯৫২ সালের ভাষা আন্দোলন ১৯৬২ সালের শিক্ষা আন্দোলন ১৯৬৬ সালের ছয় দফা এবং ১৯৭১ এর মুক্তিযুদ্ধে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।তিনি ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসাবে রাজশাহী-৩ থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।